শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

আপডেট
প্রতিদিনের কাগজের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী

প্রতিদিনের কাগজের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী

শাহাদুল ইসলাম সাজু:

জয়পুরহাটের জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী দৈনিক প্রতিদিনের কাগজের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন। দৈনিক প্রতিদিনের কাগজ জয়পুরহাট অঞ্চলের বিশেষ প্রতিনিধি শাহাদুল ইসলাম সাজুর সঙ্গে এক সাক্ষাতকারে জয়পুরহাট জেলার শিক্ষার উন্নয়ন ভাবন নিয়ে কথা বলেন।জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, জেলার শিক্ষার্থীদের নিজগৃহে সান্ধ্যকালীন অধ্যয়নে উৎসাহ প্রদানের লক্ষ্যে ”সাঁঝবাতি’ কর্মসূচী নিয়ে কাজ করছি

তিনি আরো বলেন, জয়পুরহাটের শিক্ষার হার তুলনামূলকভাবে উল্লেখযোগ্য হলেও সীমান্তঘেষা এ অঞ্চলে দেশের অন্যান্য জেলার মতই মাদকের প্রভাব, অসৎসঙ্গ, মোবাইল ফোন ও ইন্টারনেটের অপব্যবহার, দুর্বল পারিবারিক বন্ধন এবং পড়াশোনার প্রতি অনীহা সর্বোপরি যথাযথ পরিবীক্ষন চর্চার অভাবে স্কুল কলেজগামী ছাত্রসমাজ কাঙ্খিত সাফল্য অর্জন করতে পারছে না। এ পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে জয়পুরহাট জেলা প্রশাসন জয়পুরহাট জেলার শিক্ষার্থী ও অভিভাবকদের যথাযথ পরিবীক্ষন ব্যবস্থাপনার আওতায় আনার উদ্দেশ্যে একটি মিথস্ক্রিয়ামূলক কার্যক্রম গ্রহন করেছে।

জেলা প্রশাসন, স্থানিয় জনপ্রতিনিধি, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী, সরকারের অন্যান্য দফতরের কর্মকর্তবৃন্দ, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক সমাজ এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত টিমের মাধ্যমে এই কার্যক্রম পরিচালিত হবে। এ কর্মসূচীর নাম দেওয়া হয়েছে ”সাঁঝবাতি”। এটা শিক্ষার্থীদের নিজগৃহে সান্ধ্যকালীন অধ্যয়নে উৎসাহ প্রদান কর্মসূচী। এ কর্মসূচীর প্রতিপাদ্য হচ্ছে ” আজ সাঁঝবেলায় আসছি তোমার কাছে, পড়ার টেবিলে আছো তো?

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |